GIMP/C2/Comics/Bengali
From Script | Spoken-Tutorial
Time | Narration |
00:18 | Meet The GIMP এর টিউটোরিয়ালে আপনাদের স্বাগত। |
00:21 | এই টিউটোরিয়াল উত্তর জার্মানির ব্রেমেনে রল্ফ স্টাইনর্ট দ্বারা নির্মিত। |
00:27 | শুরুতে আমি এমন কিছু করব যার উল্লেখ করা আমি সর্বদা ভুলে যাই। |
00:34 | ইমেজে কোনো কিছু করার পূর্বে আমি সর্বদা এটি সংরক্ষণ করতে ভুলে যাই। |
00:45 | তাই আমি file, Save as এ যাই এবং এটিকে comic.xcf রূপে সংরক্ষণ করি। |
01:12 | ‘xcf’ গিম্পের মূল ফাইল ফরম্যাট এবং এটি ফাইলে সকল লেয়ারের তথ্য রাখে। |
01:22 | গিম্পে JPEG বা tif বা অন্যের মত যা কিছু সংরক্ষণ করবেন না। |
01:30 | সেখানে থেকে আপনি যে কোনো ফরম্যাটে এক্সপোর্ট করতে পারেন কিন্তু আপনি যদি আরো কাজ করতে চান তাহলে 'XCF' ব্যবহার করুন। |
01:45 | তাই কি করতে হবে? প্রথম জিনিস আমাকে এই ইমেজ একটু স্পষ্ট করতে হবে। |
01:59 | এখানে দুটি সমস্যা রয়েছে, প্রথমত, রল্ফ স্টাইনর্টের ইমেজের পিছনে যে লোক রয়েছে। |
02:15 | এবং দ্বিতীয় জিনিস এখানে যা নীচে অব্যাবস্থিত রয়েছে। |
02:21 | এখানে এই স্ট্যাচু খুব ভালো মত রয়েছে এবং আমি মনে করি, এটি এই ইমেজের কোণার পয়েন্টের মধ্যে একটি। |
02:31 | তাই আমি প্রথমে এখানে থাকা জিনিসগুলি এখান থেকে দুর করি। |
02:36 | সুতরাং আমি ইমেজে জুম করি এবং Brush টুল চয়ন করি। |
02:50 | এটি Cloning টুল দ্বারা করা ভালো জিনিস এবং আমাকে এখানে একেবারে নিখুঁত কাজ করতে হবে না কারণ অন্তিম ইমেজে সকল ছোট জিনিস অদৃশ্য হয়ে যাবে। |
03:05 | তাই আমি clone টুল চয়ন করি এবং ব্রাশের আকার পরিবর্তন করি। |
03:13 | এখন আমি Ctrl টিপি এবং শুরুর পয়েন্ট পেতে ক্লিক করি এবং এখন আমি শুধু পেন্ট করা শুরু করি। |
03:24 | কিন্তু সেটি শুরু করার আগে আমি Overlay মোড Normal মোড এ opacity কে 100 এ বদলাই এবং এখন পেন্ট করা শুরু করি। |
03:42 | ইমেজ একটু অস্পষ্ট, তাই আমি পেন্ট করতে একটি অন্য ব্রাশ চয়ন করি। |
03:57 | এখন আমি এখানে বর্ডারে যাই এবং পেন্ট করি। |
04:37 | অতএব, সেই লোক চলে গেছে। |
04:41 | এটি অব্যাবস্থিত রয়ে গেছে। |
04:44 | আমি এখানে ফ্লাওয়ার পট রাখতে চাই কিন্তু এখান থেকে এই জিনিস সরাতেই হবে। |
05:03 | আমি এই মুহূর্তে ফ্লাওয়ার পটের এই বর্ডারের ধ্যান রাখবো। |
05:24 | যদি আমি এইভাবে এই ইমেজ রাখি তাহলে আপনি ক্লোনিং এর ট্রেস দেখবেন কিন্তু যখন আমি কমিক মোডে খুলবো সেটি নষ্ট হয়ে যাবে। |
05:43 | তাই এখন এখানে ফ্লাওয়ার পট সম্পর্কে কিছু করি। |
06:06 | আমি মনে করি, আমাকে এই পয়েন্ট থেকে ক্লোন করা উচিত। |
06:26 | এই জুম স্টেপে এটি খুব ভালো মনে হচ্ছে না কিন্তু আমি মনে করি, এটি কাজ করবে। |
06:34 | কমিক ইমেজে মূলত তিনটি অংশ রয়েছে। |
06:39 | প্রথমত কোনো রঙ ছাড়া কালো প্যাচ অথবা গাঢ় প্যাচ রয়েছে যা ইমেজে কাঠামো দেয়। |
06:50 | তারপর লাইন রয়েছে যা ইমেজে ফর্ম এবং আইটেম সংজ্ঞায়িত করে। |
06:57 | এবং তারপর রঙ রয়েছে এবং আমরা এটিকে প্যাচ যুক্ত টিউটোরিয়ালের সাথে শুরু করব। |
07:04 | এবং এই জন্য |
07:15 | আমি লেয়ার ডাবল করি এবং এটিকে ink বলি। |
07:25 | আমি Threshold টুল চয়ন করি এবং ইমেজে টিপি এবং ইনফো উইন্ডোকে ইমেজে টানি। |
07:37 | আপনি এখানে দেখেন যে ইমেজ কালো এবং সাদা। |
07:43 | এটি টুল ইমেজকে কালো এবং সাদাতে বিভাজিত করে। |
07:48 | পিক্সেল এই মুহূর্তে 82 এর থেকে লাইট হলে লাল, সবুজ এবং নীল এর গড় মানের জন্য সমন্বয় হল সাদা। |
08:02 | এবং যদি লেবেল 82 এর নীচে থাকে এটি কালো হয়ে যায়। |
08:14 | এখন এখানে প্রথম সমস্যা আমাদের সামনে আসে। |
08:19 | আমি এই স্লাইডার চারিদিকে ড্রেগ করলে ইফেক্ট খুব গাঢ় হয়ে যায়। |
08:26 | এখানে এই ভ্যালু 129, রল্ফ স্টাইনর্টের চেহারার বাম অংশ, কাঁধ এবং স্ট্যাচুর জন্য সুন্দর হবে। |
08:40 | এখানে চোখের জন্য এটি সুন্দর হবে। |
08:48 | এবং এটি অন্য চোখের জন্য। |
08:53 | এখন এই ইমেজের জন্য আমকে বিভিন্ন ইন্ক লেয়ার ব্যবহার করতে হবে। |
09:01 | তাই লাইটার দিক দিয়ে শুরু করি, এখানে এর মত এবং ইমেজে 100% পর্যন্ত ফিরে যান। |
09:14 | আমি এখানে এটি ডাবল করি এবং threshold টুল চয়ন করি এবং এই স্লাইডার নীচে টানি। |
09:29 | কিন্তু তারপর আমাকে উপরের লেয়ার অদৃশ্য করতে হবে। |
09:46 | আমি মনে করি এই ভ্যালু মুখের এই অংশের জন্য ভালো। |
09:56 | আমি এই লেয়ারের কপি বানাতে চাই এবং এটিকে দৃশ্যমান করতে চাই এবং এখন আমি এই লেয়ারের উপর কাজ করব। |
10:08 | আমাকে এখানে মাঝের পদক্ষেপ দেখতে হবে। |
10:13 | মুখের এই অংশে আমার মনে হয় বেশ ভালো কাজ করছে তাই আমি ইমেজে চারপাশে দেখি। |
10:23 | স্ট্যাচু ও ঠিক রয়েছে। |
10:26 | এই ইমেজের এখানে একটি ভালো পরিভাষা রয়েছে এবং রল্ফ স্টাইনর্টের হাতের কাছে লাইন অদৃশ্য রয়েছে এবং যাকে অপটিকাল ইলিউশন বলা হয়। |
10:41 | আমি মনে করি এটি ভালো এবং ইমেজে রাখা উচিত। |
10:49 | এখন আমি Threshold টুল চয়ন করি, এখানে লাইন দৃশ্যমান করি এবং একটু সংজ্ঞা পেতে উজ্জ্বল অংশ দেখি এবং এটিকে উপরে স্লাইড করি। |
11:08 | এটি ভালো দেখায়। |
11:12 | এখন আমার কাছে ইন্ক লেয়ারের 3 টি কপি রয়েছে। |
11:17 | প্রথমটি হল ink light. |
11:28 | উপরের লেয়ার হল ink dark. |
11:34 | এবং এখন মাঝের লেয়ারকে শুধু ink নাম দিন। |
11:40 | এখন তিনটি লেয়ার দেখি এবং এটি নিশ্চিত করুন যে কার ব্যবহার বেশী করতে হবে। |
11:49 | আমি মনে করি ইন্ক লেয়ার একটি ভালো বেস কারণ এটি খুব লাইট এবং এটি খুব ডার্ক। |
12:01 | অতএব, আমি এই লেয়ার নীচে রাখি এবং আমি ডার্ক লেয়ারে এবং লাইট লেয়ারে একটি লেয়ার মাস্ক যোগ করি। |
12:12 | আমি ব্লেকে একটি লেয়ার মাস্ক যোগ করি যা সম্পূর্ণরূপে স্বচ্ছ। |
12:18 | তাই এখানে সবকিছু অদৃশ্য হয়ে যায়। |
12:26 | আমি যখন লাইট লেয়ারের এই লেয়ার মাস্কের উপর সাদা ড্রেগ করি, ইমেজ এটিতে দেখায়। |
12:45 | সুতরাং আমি এখানে normal মোডের সাথে brush টুল চয়ন করি এবং opacity 100% |
12:55 | আমি মনে করি আমি হার্ড ব্রাশ ব্যবহার করব এবং pressure sensitivity, Size হতে হবে। তাই আমি যখন পৃষ্ঠে ব্রাশ টিপি ডট বড় হয়ে যাবে। |
13:20 | আমার ফোরগ্রাউন্ড রঙ সাদা। |
13:24 | এখন শুরু করি। |
13:28 | আমি মনে করি চেহারার বাম অংশ উজ্জ্বল করা উচিত। |
13:34 | ইমেজে জুম করতে আমি 1 টিপি। |
13:39 | আমি মনে করি এই ব্রাশ খুবই ছোট, তাই আমি এটিকে একটু উপরে স্কেল করি। |
13:53 | এটি ভালো দেখায়। |
14:00 | কিন্তু সম্ভবত এটি খুব উজ্জ্বল। |
14:05 | এটি নয়তো কালো বা সাদা হওয়া উচিত। |
14:47 | সুতরাং আমি ‘X’ কী এর সাথে রঙ সুইচ করি এবং আবার এখানে পেন্ট করি। |
14:57 | কিন্তু আমি মনে করি আমি এটি এখানে ছাড়তে পারি এবং এর উপরে পরের লেয়ার রাখতে পারি। |
15:14 | এখন আমরা ক্ষেত্র এবং কাঠামো সম্পর্কে অধিক আগ্রহী তাই আমাদের লাইন ভুলে যাওয়া উচিত এবং এখানে শুধু কাঠামো দেখুন। |
15:30 | এটিকে এইভাবে ছেড়ে দিন। |
15:34 | আমি একটি অন্য লেয়ার সহজে জুড়তে পারি এবং এখন আমি ডার্ক অংশ সাদা রঙ দিয়ে পেন্ট করি। |
15:44 | এখন দেখি যে যদি এখানে আমি একটু দেখাতে পারি। |
15:51 | আমি মনে করি এটি খুব বেশী। |
15:56 | আমি চেহারা একটু বেশী গাঢ় করতে চাই। |
16:08 | এবং এখানেও। |
16:19 | আমি মনে করি যে এটি খুব ডার্ক। |
16:31 | এখানে এখনো কিছু কাজ করা বাকি রয়েছে কিন্তু আমি এটি এখানে ছাড়বো এবং এটিকে লাইনের সাথে পরের ধাপ করার পরে দেখব এবং তারপর আমি এখানে সমাযোজিত করতে পারি। |
16:46 | এটিকে একটু অধিক উজ্জ্বল করতে হবে। |
16:49 | এখন আমরা সেখানে সম্পাদনা দেখবো। |
16:53 | এই ধাপে আমাকে কিছু লাইন জুড়তে হবে এবং এটি ব্যাকগ্রাউন্ড লেয়ারকে ডাবল করে করা যেতে পারে এবং এটিকে উপরে রাখুন এবং এটিকে line নাম দিন। |
17:08 | লাইন বিভিন্ন রঙের মাঝের প্রান্ত। |
17:15 | আমি Filters এ যাই তারপর edge-detect এবং এখানে আমার কাছে Gaussians edge detect এর অন্তর রয়েছে। |
17:33 | প্রাসঙ্গিক স্লাইডার হল radius এবং আপনি যদি এর সংখ্যা হ্রাস করেন তাহলে লাইন পাতলা হয়ে যায়। |
17:45 | আপনি সংখ্যা বৃদ্ধি করলে লাইন চওড়া হয়ে যায় এবং আপনি ইমেজে অধিক বিবরণ পান। |
17:56 | আমি 10 এর কাছাকাছি পছন্দ করব কিন্তু আমি 30 পর্যন্ত যেতে পারি এবং তারপর নিশ্চিত করব যে বাস্তবে আমাকে কোথায় থামা উচিত। |
18:10 | যখন আমি 30 তে যাই তখন আমি প্রান্ত পাই না ক্ষেত্র পাই এবং এখানে 12 এটি দেবে। |
18:27 | আমি মনে করি আমি 10 এই থাকবো। |
18:37 | আমি এই লেয়ারের লেয়ার মোড Multiply এ সেট করি এবং বৃদ্ধিশীল রঙের জন্য পরে আমাকে ইমেজে সাদাকে কম করা প্রয়োজন। |
18:50 | এখন যাচাই করি যে আমরা এখন পর্যন্ত যা করেছি তা ঠিক কি নয়। |
18:56 | তাই লাইন্স লেয়ারকে অন এবং অফ করব এবং আপনি এখানে দেখবেন যে লাইন লেয়ার অন হলে এখানে কিছু সংজ্ঞা রয়েছে। |
19:08 | এখন আমি dark ink লেয়ার ডী-সিলেক্ট করি এবং light ink লেয়ার রাখি। |
19:20 | কাঠামো যা আমি ডার্ক ইন্ক লেয়ারের সাথে রাখতে চাই লাইন্স লেয়ারে দেখা দেয়। |
19:30 | সুতরাং আমি dark ink লেয়ার সুইচ অফই থাকতে দেবো। |
19:42 | আমি মনে করি না এখানে এই লাইন একত্রিত করা প্রয়োজন। |
19:50 | আমি এটি এইভাবে ছেড়ে দেবো যার দ্বারা আমি কিছু বদলাতে পারি এবং এটি অন্তিম ইমেজে হবে। |
20:09 | পরের ধাপ যা আমি আগেই বলেছি এখানে সাদা চ্যানেল কমাতে হবে এবং এটি levels টুল দিয়ে করা যেতে পারে এবং আমি লেবেলকে 240 পর্যন্ত কম করি। |
20:28 | আমি এই লেয়ার সুইচ বন্ধ করলে আপনি দেখেন যে আমার কাছে ধূসর ব্যাকগ্রাউন্ড রয়েছে এবং এখানে সামান্য রঙ সম্পর্কে তথ্য রয়েছে। |
20:40 | ইমেজে রঙ পেতে আমি ব্যাকগ্রাউন্ড লেয়ার কপি করি এবং এটিকে Colour নাম দেই এবং এটিকে উপরে রাখি এবং লেয়ার মোড Colour এ সেট করি। |
21:00 | কিন্তু এটি ভালো দেখাচ্ছে না, তাই আমাকে মোড বদলানো উচিত। |
21:07 | এখানে ইমেজে সামান্য রঙ পেয়ে গেছি। |
21:12 | কিন্তু আমি অধিক স্যাচুরেশন চাই, তাই আমি আবার ব্যাকগ্রাউন্ড লেয়ারের কপি তৈরী করি এবং এটিকে Saturation নাম দেই। |
21:24 | আমি লেয়ার মোড Saturation এ সেট করি। |
21:29 | আমি মনে করি এই স্যাচুরেশন মোড আগে থেকেই কাজ করে এবং ইন্টারফেস খুব ভালো। |
21:38 | রঙে অধিক ফ্ল্যাটনেস হওয়া উচিত এবং হাত কমিক মনে হচ্ছে না। |
21:47 | আমি দেখব যে এটি কোথা থেকে আসে। |
21:51 | তাই আমি এখন এই স্লাইডার প্লে করা শুরু করতে পারি। |
21:58 | স্যাচুরেশন কম করতেই এটি সামান্য ফ্ল্যাট হয়ে যায় এবং অনেকটা ওয়াটার কলরের মত দেখায়। তাই এটি একটি অদ্ভুত ইফেক্ট। |
22:19 | এখন আমি এখানে লেয়ার্সের সাথে প্লে করা শুরু করি। |
22:26 | আমি lines লেয়ার সুইচ অফ করি এবং আপনি দেখেন যে এই ইফেক্ট লাইন থেকে নয় কিন্তু কলর এবং স্যাচুরেশন থেকে রয়েছে। |
22:39 | এখন আমি কিছু সমাযোজন করতে পারি কারণ এখানে আমার কাছেও লেয়ার্স রয়েছে। |
22:47 | আমি মুখ উজ্জ্বল করতে চাই, তাই আমি ink light লেয়ার চয়ন করি, সাদা ফোরগ্রাউন্ড রঙের সাথে ব্রাশ চয়ন করি। |
23:12 | আমি ইমেজে জুম করি। |
23:18 | ব্রাশের আকার হ্রাস করুন এবং এটি একটু স্কেল করুন এবং এখন আমি এখানে চোখ পেন্ট করা শুরু করি। |
23:34 | এটি অনেক বেশী। |
23:50 | এটি ভালো দেখায়। |
23:54 | এখন আমি এই অংশ পেন্ট করি। |
24:00 | এটি অনেক বেশী। |
24:03 | আপনি কল্পনা করতে পারেন যে এখানে অনেক পরিবর্তন সম্ভব যা আপনি এখানে এই ক্ষেত্র বদলে ইমেজে করতে পারেন। |
24:47 | এটি সঠিক। |
24:51 | আপনি এখানে অনেক পরিবর্তন করতে পারেন এবং আমি জানি না যে আমি সঠিক পথে রয়েছি কি নয়। |
25:01 | কিন্তু এখন পর্যন্ত আমার এটি পছন্দ হয়েছে। |
25:06 | এখন দেখি যে এছাড়া আমরা কি করতে পারি। |
25:10 | প্রথম জিনিস আমরা লাইন্সের বদলে বিভিন্ন লেয়ার ব্যবহার করতে পারি। |
25:18 | তাই আমি lines সুইচ অফ করি এবং আমি খুব অদ্ভুত রঙ পাই কারণ আমার কাছে আবার সাদা ব্যাকগ্রাউন্ড রয়েছে। |
25:31 | এখন এখানে আরেকটি লেয়ার যোগ করে এটি white এ সেট করুন এবং multiply মোড ব্যবহার করে এটিকে 240 ধূসর দ্বারা ভরুন। |
25:52 | এখন আমি মোটামুটি সেই ইমেজ পেয়েছি যেমন এখানে আমার লাইন্সের সাথে ছিল। |
25:59 | এখন আমি সেগুলি অন করি। |
26:03 | আমার কাছে লাইনের তথ্য বাইরে আসে কিন্তু এই কমিক ইফেক্ট এখনও সেখানে রয়েছে এবং আমি দেখতে পারি কোনটি ভালো। |
26:21 | কিছু অন্য উপায় চেষ্টা করি। |
26:30 | আমি colour এবং saturation লেয়ার ডাবল করি এবং তাদের নিয়ে কিছু করি। |
26:39 | এখানে আমি ইমেজের বাইরে বর্ণন প্রাপ্ত করার চেষ্টা করি। |
26:45 | তাই Filters, Blur এবং Gaussian blur এ যান। |
26:53 | এবং এখানে একটি ভ্যালু চয়ন করি যা আমাকে একটি সুন্দর ইফেক্ট দেয়। |
27:08 | আপনি দেখেন যে রঙ সামান্য মসৃন হয়ে গেছে। |
27:18 | এখন saturation copy এর সাথেও এরকম করি। |
27:24 | Filters এ যান, Gaussian Blur পুনরাবৃত্তি করুন। |
27:29 | এবং আমার কাছে বাস্তবে ফ্ল্যাট রঙের সাথে ফ্ল্যাট ইমেজ রয়েছে। |
27:36 | তাই আমি মূল রঙ অন করি এবং আমি এখানে একটি অদ্ভুত ইফেক্ট পাই। |
27:44 | এখন এদের আবার নাম দেই saturation blurred এবং colour blurred |
28:04 | আমি যদি ব্লারড স্যাচুরেশনকে অনব্লারড কলরের সাথে মেলাই তাহলে আমি এখানে কিছু রঙ পাই যা একটু অদ্ভুত দেখতে। |
28:16 | আমার এটি পছন্দ হতো যদি বিশেষরূপে এটি এখানে নাকে না হতো তাহলে। |
28:22 | তাই এটি আবার অন করুন এবং এখানে একটি ইফেক্ট রয়েছে। |
28:29 | আপনি কল্পনা করতে পারেন যদি আপনি অস্পষ্টতা কম করেন তাহলে আপনি অধিক স্পষ্ট বর্ণন পান। |
28:37 | এটি একটি বাস্তবিক কর্মক্ষেত্র। |
28:40 | এখানে অনেক সম্ভাবনা রয়েছে যেমনকি এটি কিভাবে করতে হবে, কি করতে হবে এবং কি ঠিক করতে হবে। |
28:50 | এটি করা বাস্তবে খুব মজার। |
29:09 | মূল টিউটোরিয়ালের নির্মাতা অসাধারণ কাজ করেছে। |
29:24 | আমি এই ইমেজের উভয় রূপ দ্বারা খুব খুশি নই। |
29:31 | আমার এখানে কাঠামো পছন্দ এবং এখানে ফুল, স্ট্যাচু এবং ফ্লাওয়ার পট। |
29:40 | আমি হাতের কাছাকাছি এবং মুখের সকল বর্ণন পছন্দ করি না, এটি একটু অধিক ফ্ল্যাট হতে পারে। |
29:49 | অন ব্লাড়ের সাথে আমার মুখে এবং হাতের কাছাকাছি বর্ণন পছন্দ কিন্তু আমার ফুল পছন্দ নয় যা সম্পূর্ণরূপে অস্পষ্ট। |
30:04 | তাই এখন আমি দুটি ইমেজ একত্রিত করি এবং আমি colour blurred এর সাথে শুরু করি কারণ আমার এর সম্পূর্ণ চেহারা saturation blurred এর থেকে বেশী পছন্দ। |
30:20 | কিন্তু আমি সকল লেয়ার অন করি এবং saturation blurred এবং colour blurred এ layer mask যোগ করি এবং black layer mask fully transparent যোগ করি। |
30:37 | এবং এখন আমি স্যাচুরেশন লেয়ার মাস্কের সাথে কাজ করা শুরু করব, তাই আমি ফোরগ্রাউন্ড রঙে সাদা চয়ন করি এবং এখানে পেন্ট ব্রাশ চয়ন করি। |
30:51 | এখন আমি পেন্টিং শুরু করি। |
30:55 | আমি ইমেজে সেই অংশে পেন্ট করি যেখানে আমি ইমেজে একটু অধিক ফ্ল্যাটনেস চাই। |
31:04 | এখানে একটু অদ্ভুত লাগবে কারণ আমি এখন কলর লেয়ার অন করেছি। |
31:46 | তাই আমি এখন Shift + Ctrl + A টিপে সবকিছু চয়ন করি এবং Ctrl + C টিপে এটি কপি করি, ইমেজে যান এবং Ctrl + V টিপুন এবং Floating Selection এ টিপুন এবং Ctrl + H বা এংকর লেয়ারের সাথে এখানে কপি রয়েছে। |
32:20 | তাই আপনি এখন এই লেয়ার মাস্ক কপি ও করতে পারেন এবং আমার মনে হয় আমি এখানে এই ইমেজ ছেড়ে দেবো। |
32:32 | আমি মনে করি এটি একটি বেশ ভালো উদাহরণ এবং শেষে এই স্লাইডারের সাথে একটি একটু প্লে করি। |
32:54 | এটির পুনরাবৃত্তি করি। |
32:57 | প্রথমে ইমেজ লেয়ার কপি করুন এবং threshold টুলের সাথে 'inked' ইমেজ বানান। |
33:05 | সেই ক্ষেত্রগুলি দেখুন যা আপনি কালো বা খুব ডার্ক করতে চান। |
33:10 | তারপর বেস ইমেজ আবার কপি করুন এবং এজ ডিটেক্ট ফিল্টারের সাথে একটি লাইন লেয়ার বানান এবং লেয়ার মোড multiply এ সেট করুন। |
33:29 | এই লেয়ারে আপনি levels টুলের সাথে সাদা কম করে মোটামুটি 240 ধুসর করুন। |
33:42 | তারপর আপনি বেস ইমেজ আবার কপি করুন এবং একটি কলর লেয়ার তৈরী করুন। |
33:49 | colour মোড colour এ সেট করুন। |
33:56 | অবশেষে, অন্তিমবার বেস লেয়ার কপি করুন এবং স্যাচুরেশন লেয়ার বানান এবং এখানে আপনি layer mode কে saturation এ সেট করুন এবং এখন ভিন্ন লেয়ার্সের বা কিছু লেয়ার্সে opacity এর সাথে আপনি শুরু করুন। |
34:20 | আলাদা আলাদা ভাবে চেষ্টা করুন। ফলাফল ভালোমত মিশ্রিত করুন কিন্তু কিছু জিনিস আশ্চর্যজনক। |
34:32 | অধিক তথ্যের http://meetthegimp.org তে যান এবং কোনো মন্তব্য পাঠাতে চাইলে info@meetthegimp.org তে লিখুন। শুভবিদায়। |
34:49 | আই আই টী বম্বে থেকে আমি বিদায় নিচ্ছি। অংশগ্রহনের জন্য ধন্যবাদ। |